কিভাবে বাড়াবেন মোবাইলের ব্যাটারির লাইফ?

মোবাইলের ব্যাটারির

আমাদের মোবাইলের ব্যাটারি জনিত সমস্যার কারণে আমাদেরকে অনেকসময় অনেক সমস্যায় পড়তে হয়। মোবাইলের ব্যাটারি তে কতটুকু চার্জ আছে এবং সেই চার্জ দিয়ে কতটুকু কাজ করা যাবে সেটা যদি জানা যেত তাহলে কেমন হতো বলুনতো?

এখন স্যামসাং মোবাইল ব্যবহারকারীরা খুব সহজেই এটা জানতে পারবেন, শুধুমাত্র একটি কোড ডায়ালের মাধ্যমে আপনি আপনার মোবাইলের ব্যাটারি জনিত সমস্যা সমাধান সহ ব্যাটারির লাইফটাইম ও বাড়িয়ে নিতে পারেন।

ভারতের একটি দৈনিক পত্রিকার প্রতিবেদনে বলা হয়, এই কোডের মাধ্যমে ফোনএর ব্যাবহারকারী তার মোবাইলের ব্যাটারির চার্জ হতে কতক্ষন লাগতে পারে তাসম্পর্কে জানতে পারবেন এবং ফোন এর ব্যাকআপ কতক্ষন থাকবে তাও জানাযাবে।

এই কোডটি হচ্ছে *#0228#।এই ইউএসএসডি কোডটি  মোবাইলের ব্যাটারির সফটওয়ারের সঙ্গে যুক্ত আছে। তবে এটা নয় যে এই কোডটি ডায়াল করলেই আপনার ফোনের ব্যাটারির পাওয়ার বেড়ে যাবে। এই কোডটির মাধ্যমে ব্যাটারির সঙ্গে সম্পর্কিত সেটিংস গুলোকে রিসেট করা যাবে।

যেমন মনে করুন কারো মোবাইলে ৭০% চার্জ আছে এবং সে যদি এই *#0228# কোডটি ডায়াল করে তাহলে মোবাইলের স্ক্রিনে ব্যাটারি সম্পর্কিত সব তথ্য ভেসে উঠবে। আর সঙ্গে সঙ্গে সে কুইক স্টার্ট অপশন এর মাধ্যমে ব্যাটারির সেটিংস এর পরিবর্তন করতে পারবে।

Leave a Reply