রাস্তায় চলার সময় জ্যাম দেখলেই উড়ে যাবে গাড়ি ! দেখুন ভিডিও

উড়ন্ত গাড়ি চলবে ১৩,০০০ ফিট উচ্চতায় ২০০ মিটার প্রতি ঘণ্টা গতিতে!

উড়ন্ত গাড়ি                                                                                                    ছবি: স্যামসন মোটরওয়ার্কস

দৈনন্দিন জীবনে আমাদের চলার পথে সবচেয়ে বড় সমস্যা হলো যানজট, অনেক সময় আমাদেরকে রাস্তায় জ্যামে পড়ে আধাঘন্টা বা একঘন্টা আটকে থাকতে হয়। এই সমস্যার কারণে হয়তো বা আমরা অনেকেই ভাবতাম যদি এমন কোনো উড়ন্ত গাড়ি বের হত যেটা আমাদেরকে উড়ে নিয়ে যাবে পাখির মতো!

কিছুদিন আগেও উড়ন্ত গাড়ি শুধু মানুষের কল্পনার মধ্যেই  ছিল, মানুষের সেই কল্পনাকে বাস্তবে রূপ দিচ্ছে মার্কিন অটোমোবিল সংস্থা স্যামসন মোটরওয়ার্কস। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর প্রতিবেদন এ বলা হয় এই প্রতিষ্টানটি বিশ্বের প্রথম ফ্লাইং স্পোর্টস কার তৈরি করছে। এই উড়ন্ত গাড়িটির নাম দেওয়া হয়েছে ‘দ্য সুইচব্লেড’। রাস্তায় চলার সময় এই গাড়িটিকে অন্নান্য সাধারণ গাড়ির মতোই মনে হবে কিন্তু উড়ানোর সময় এর শরীর থেকে ডানা বের হবে।

স্যামসন-এর মুখপাত্র জানিয়েছেন এই গাড়ির মডেল হবে তিন রকমের । খুব ঠান্ডা এলাকায় চলবে ‘স্নোবার্ড’, হেভি ডিওউটি ল্যান্ডিংয়ের জন্য হচ্ছে ‘ট্রেক’ এবং এই দুইটি মডেলের সমন্বয়ে তৈরি হবে ‘অরোরা’।

Leave a Reply